Picsart android

আপনি ফটোগ্রাফির মাধ্যমে আপনার ব্যবসায়ের প্রচার করতে চান তবে আপনি আপনার গ্রাহকের দৃষ্টি আকর্ষণ করতে চান। এটি করা অত্যন্ত কঠিন। বিশেষত সোশ্যাল মিডিয়া যুগে যখন মনোযোগ স্প্যান্স সঙ্কুচিত হয় মাত্র আট সেকেন্ডে। ফটো এডিটর অ্যাপ্লিকেশন ব্যবহার করা আপনাকে ফটো ফিল্টার ব্যবহার করে এবং চিত্রগুলি স্পর্শ করে সাফল্যের এক ধাপ এগিয়ে যেতে সহায়তা করতে পারে।

তিরিশ শতাংশ বিপণনকারীরা বলছেন ভিজ্যুয়াল চিত্রগুলি তাদের ব্যবসায়ের জন্য সামগ্রীর গুরুত্বপূর্ণ ফর্ম। আপনার ভিজ্যুয়াল ব্র্যান্ডকে আকাশ ছুঁড়ে ফেলতে পারে এমন কোনও ফটো এডিটিং অ্যাপটিতে বিনিয়োগ না করা আপনি কী সামর্থ্যবান ? তদুপরি, আপনার ফোনের সাথে কীভাবে অত্যাশ্চর্য পণ্য ফটো তোলা যায় সে সম্পর্কে আমরা একটি পণ্য ফটোগ্রাফি কোর্স তৈরি করেছি । 

আমরা নিখরচায় এবং অর্থ প্রদান উভয় ক্ষেত্রেই 21 টি সেরা ফটো এডিটর অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা রেখেছি, যাতে আপনার ছবি সম্পাদকের সর্বাধিক প্রয়োজন এমন কোনওটি বেছে নিতে পারেন।

 

তবে প্রথমে, ফটো এডিটর অ্যাপটি কী?

একটি ফটো এডিটিং অ্যাপ্লিকেশন একটি সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন যা একটি মোবাইল ডিভাইসে ছবি সম্পাদনা করার জন্য ডিজাইন করা হয়েছিল। ব্যবসায়ের জন্য, এর অর্থ আপনি কেবলমাত্র নিজের মোবাইল ফোনটি ব্যবহার করে আপনার পণ্যগুলিকে পেশাদার উপায়ে প্রদর্শন করতে একটি দুর্দান্ত ভিজ্যুয়াল কৌশল তৈরি করতে পারেন ।

এই ধরণের অ্যাপ্লিকেশনটি ক্রপিং, শাটারের গতি নিয়ন্ত্রণ করা এবং ফিল্টারগুলি যুক্ত করা থেকে বিভিন্ন ধরণের বিভিন্ন বৈশিষ্ট্য সরবরাহ করে। তবে আপনি এমন ফটো এডিটিং অ্যাপ্লিকেশনও খুঁজে পেতে পারেন যা আপনাকে বিভিন্ন দৃশ্যের জন্য কোলাজ তৈরি করতে বা স্বয়ংক্রিয় সেটিংস তৈরি করতে দেয়। আপনার ব্যবসায়ের ভিজ্যুয়াল দিকটি উন্নত করার দিকে তাকালে আপনি নীচে তালিকাভুক্ত ফটো সম্পাদনা অ্যাপ্লিকেশনগুলি দিয়ে এত কিছু করতে পারেন। 

 

আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফ্রি ফটো এডিটিং অ্যাপ্লিকেশন

1. Snapseed

 

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: একটি মোবাইল ডিভাইসে উন্নত ফটো সম্পাদনা।

 

গুগলের স্ন্যাপসীড একটি পাঞ্চ প্যাক করে, এর বিশাল বৈশিষ্ট্য এবং স্বজ্ঞাত ইন্টারফেস সহ ডেস্কটপ ফটো সম্পাদকদের প্রতিদ্বন্দ্বিতা করে।

আপনি যেমনটি আশা করেছিলেন ঠিক তেমনই এই ফ্রি ফটো এডিটিং অ্যাপ্লিকেশনটি প্রিসেট ফিল্টারগুলির একটি ব্যাপ্তি সহ আসে। তবে বেশিরভাগ অ্যাপ্লিকেশানের বিপরীতে, আপনি এই ফিল্টারগুলি সম্পাদনা করতে পারেন এবং এমনকি স্ক্র্যাচ থেকে নিজের তৈরি করতে পারেন।

এটিতে ক্রপিং, স্ট্রেইটিং, ফ্রেম, টেক্সট, ভিগনেটস ইত্যাদির মতো সর্বোত্তম ক্লাসিক সরঞ্জাম রয়েছে এবং তীক্ষ্ণ বৈশিষ্ট্যটি চিত্রটিকে দানবীয় দেখাচ্ছে না করে কাজ করে।

তারপরে, জিনিসগুলি আকর্ষণীয় হয়ে উঠেছে।

স্ন্যাপসিডে যথাযথ মাস্কিং রয়েছে, যা আপনাকে ক্ষেত্রের গভীরতা সম্পাদনা করতে দেয় – ফটোগ্রাফাররা প্রায়শই এটি ব্যাকগ্রাউন্ডকে ঝাপসা করে তোলে এবং অগ্রভাগটিকে আরও ফোকাসে নিয়ে আসে।

একটি “নির্বাচনী সামঞ্জস্য” সরঞ্জামও রয়েছে। এটি আপনাকে আপনার ছবির একটি নির্দিষ্ট ক্ষেত্র নির্বাচন করতে এবং সেই একক পয়েন্টের স্যাচুরেশন, বিপরীতে এবং উজ্জ্বলতা সামঞ্জস্য করতে দেয়।

আরও কী, ফটো এডিটর অ্যাপ্লিকেশনটি আপনার সম্পাদনার ইতিহাস সংরক্ষণ করে, তাই আপনি যে কোনও সময়ে আপনার পূর্ববর্তী সম্পাদনাগুলি সংশোধন করতে পারেন।

2. VSCO

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: ক্লাসিক চেহারা ফিল্টার।

ইনস্টাগ্রামের মতো, ভিএসসিও একটি ক্যামেরা, সম্পাদনা সরঞ্জাম এবং একটি অনলাইন সম্প্রদায়কে একত্রিত করে।

তবে এটি সমস্ত ফিল্টার সম্পর্কে।

এই ফ্রি ফটো অ্যাপ্লিকেশনটি এমন চমকপ্রদ ফিল্টারগুলির একটি সেট সরবরাহ করে যা আপনার ফটোগুলিকে এমনভাবে দেখায় যেগুলি এনালগ ফিল্ম ক্যামেরায় তোলা হয়েছিল। এই নরম এবং সূক্ষ্ম ফিল্টারগুলি আপনার প্রচুর ফিল্টারযুক্ত ইনস্টাগ্রাম প্রিসেটের তুলনায় আপনার ফটোগুলিতে ক্লাসের স্পর্শ যুক্ত করে। এবং আপনি এগুলিকে একটি সাধারণ স্লাইডারের মাধ্যমেও সামঞ্জস্য করতে পারেন।

অবশ্যই, অ্যাপ্লিকেশনটিতে সমস্ত মানক সম্পাদনা সরঞ্জাম রয়েছে, যেমন অ্যাডজাস্টমেন্ট, ক্রপিং, সীমানা এবং ভিগনেটস। এক্সপোজার, বৈসাদৃশ্য, তাপমাত্রা বা ত্বকের টোনগুলি সামঞ্জস্য করতে আপনি ভিএসসিও ব্যবহার করতে পারেন।

আপনার ছবি সম্পাদনা শেষ হয়ে গেলে, আপনি এটিকে ভিএসসিওর সম্প্রদায়ে বা অন্য সামাজিক নেটওয়ার্কে ভাগ করতে পারেন – ইনস্টাগ্রামের মতো ! এমনকি অ্যাপটি আপনাকে অন্তর্নির্মিত ভাগ করে নেওয়ার বৈশিষ্ট্যটি ব্যবহার করে হোয়াটসঅ্যাপ এবং এসএমএসে ভাগ করতে দেয়।

3. Prisma Photo Editor

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: আপনার ফটোগুলি শৈল্পিক “পেইন্টিং” এবং “অঙ্কন” রূপান্তর করা।

ঠিক আছে, নিশ্চিত – বেশিরভাগ ফিল্টার যা ফটোগুলিগুলিকে “অঙ্কন” বা “চিত্রগুলিতে” রূপান্তরিত করে তা নিখুঁতভাবে ভয়ঙ্কর।

প্রিজমা ব্যতিক্রম।

এই ফ্রি ফটো এডিটিং অ্যাপটিতে কৃত্রিম নিউরাল নেটওয়ার্কগুলি (যার অর্থ যাই হোক না কেন) ব্যবহার করা হয়েছে, যা “পিকাসো, মঞ্চ বা এমনকি সালভাদোর ডালি আঁকা ছবিগুলি ব্যবহারকারীদের এমনভাবে তৈরি করতে সক্ষম করে appear”

এটিকে একবার দেখুন – আপনি কতটা পছন্দ করেছেন তা শুনে আপনি অবাক হতে পারেন। আপনি অতিরিক্ত ফিল্টারগুলি অ্যাক্সেস করতে অর্থ দিতে পারেন, তবে বিনা মূল্যে একটি উদার সেট রয়েছে। মোট, আপনি চয়ন করতে পারেন এমন 500 টিরও বেশি সৃজনশীল ফিল্টার রয়েছে।

প্রিসমার নিজস্ব অনলাইন সম্প্রদায়ও ইনস্টাগ্রামের মতো। সুতরাং, একবার সম্পাদনা শেষ হয়ে গেলে, আপনি নিজের ইমেজটি আপনার প্রিজমা ফিডে ভাগ করে নিতে পারেন, এটি সরাসরি আপনার ডিভাইসে সংরক্ষণ করতে পারেন, যেকোন সামাজিক মিডিয়া অ্যাপে ভাগ করতে পারেন বা ইমেল বা বার্তাপ্রেরণের মাধ্যমে এটি প্রেরণ করতে পারেন।

4. Adobe Photoshop Express

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: চারদিকে ফটো সম্পাদনা।

অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস ফটোশপের সেরা ফটো এডিটিং সরঞ্জামগুলির অনেকগুলি নেয় এবং সেগুলিকে একটি মোবাইল অ্যাপ্লিকেশনে সঙ্কুচিত করে। এবং প্রচুর উন্নত বৈশিষ্ট্য সরবরাহ করা সত্ত্বেও, এই ফ্রি ফটো এডিটিং অ্যাপটি একটি ছোট টাচস্ক্রিনে ব্যবহার করা সহজ।

আপনার ডিভাইস থেকে কেবল একটি ছবি আপলোড করুন, ক্যামেরাটি দিয়ে একটি নতুন ছবি তুলুন বা আপনার অ্যাডোব ক্রিয়েটিভ ক্লাউড অ্যাকাউন্ট থেকে একটি চিত্র ব্যবহার করুন এবং তারপরে সম্পাদনা শুরু করুন।

এতে আপনার কাছে প্রত্যাশা করা সমস্ত সরঞ্জাম রয়েছে – ক্রপিং, লাল চোখের সংশোধন, উজ্জ্বলতা, বৈসাদৃশ্য, স্যাচুরেশন, ফিল্টারস, সীমানা ইত্যাদি However তবে, সেরা অংশটি এটির স্মার্ট ফিল্টারগুলির নির্বাচন। এই ফিল্টারগুলি স্বয়ংক্রিয়ভাবে রঙের তাপমাত্রা এবং এক্সপোজার সমস্যাগুলির মতো সাধারণ সমস্যাগুলি সংশোধন করে।

আপনি অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস ব্যবহার করার আগে আপনাকে একটি নিখরচায় অ্যাডোব আইডি অ্যাকাউন্টে সাইন আপ করতে হবে। আপনি যখন নিজের ফটো সম্পাদনা শেষ করেছেন, সরাসরি এটি আপনার ডিভাইসে সংরক্ষণ করুন বা এটি অন্য বিপণন এবং সামাজিক মিডিয়া অ্যাপ্লিকেশনগুলিতে ভাগ করুন ।

5. Foodie

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: আপনার খাবারের ফটোগুলি পরবর্তী স্তরে নিয়ে যাওয়া Taking

প্রত্যেকেই কোনও এক সময় তাদের খাবারের ছবি তোলার জন্য দোষী হয়েছে। ফুডি এই প্রবণতাটিকে আলিঙ্গন করে এবং আপনার খাবারের ফটোগুলি সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যেতে সহায়তা করে।

সম্পাদকটি ইনস্টাগ্রামের মতো কিছুটা অনুরূপ – 30 টি ফিল্টার এবং সম্পাদনা বৈশিষ্ট্যগুলির সবগুলিই খাদ্য বিবেচনায় রেখে সেট আপ করা হয়।

এছাড়াও, এটি আপনাকে নিখুঁত পাখির চোখের শটটি সজ্জিত করতে এবং রঙগুলিকে পপ করতে সহায়তা করে।

নীচের লাইন: আপনি যদি খাবারের ছবি তুলেন তবে আপনার এই ফ্রি ফটো এডিটিং অ্যাপ্লিকেশনটি দরকার।

6. Adobe Photoshop Lightroom CC

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: পেশাদার এবং দ্রুত প্রো সমন্বয় করতে চান যারা।

আপনি যদি আরও আপনার গেমটি আপ করতে চান তবে অ্যাডোব লাইটরুম সিসি দেখুন ।

জনপ্রিয় ডেস্কটপ সফ্টওয়্যারটির এই অ্যাপ্লিকেশন সংস্করণটি চলতে চলতে পেশাদার সম্পাদনার সরঞ্জামগুলিতে অ্যাক্সেস সরবরাহ করে। এছাড়াও, এটি RAW ফাইলগুলির সাথেও কাজ করে – ফটোগ্রাফারদের মধ্যে জনপ্রিয় একটি উচ্চমানের চিত্র ফর্ম্যাট।

এই ফ্রি ফটো এডিটিং অ্যাপ্লিকেশনটির সম্পর্কে দুর্দান্ত কাজগুলির মধ্যে একটি হ’ল এটি সবার জন্য সবকিছু করার চেষ্টা করছে না।

পরিবর্তে, এটি সরল স্লাইডার হিসাবে উপস্থাপিত উচ্চ-মানের সমন্বয় সরঞ্জামগুলির একটি সেট সরবরাহ করার দিকে মনোনিবেশ করে। এগুলি আপনাকে আপনার ছবির আলো, বিশদ, রঙ, বিকৃতি এবং শস্য সমন্বয় করতে দেয়।

আপনি যদি অ্যাডোব ক্রিয়েটিভ ক্লাউডের সদস্যতা নেওয়ার সিদ্ধান্ত নেন , আপনি অতিরিক্ত বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেসও পাবেন। এর মধ্যে রয়েছে নির্বাচনী সম্পাদনা এবং অ্যাডোব সেনসি – একটি এআই সিস্টেম যা আপনার চিত্রগুলিকে তাদের সামগ্রীর উপর ভিত্তি করে স্বতঃ ট্যাগ করে, আপনাকে দ্রুত আদর্শ চিত্র খুঁজে বের করার অনুমতি দেয় ।

7. LiveCollage

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: চূড়ান্ত ছবির কোলাজ তৈরি করা।

 

অনেকগুলি বিনামূল্যে ফটো এডিটিং অ্যাপ্লিকেশন আপনাকে সাধারণ কোলাজ তৈরি করতে দেয় (যেমন ফটোশপ এক্সপ্রেস)। যাইহোক, লাইভক্লেজ এটি একটি খাঁজ দেয়।

এই ফটো কোলাজ প্রস্তুতকারকের হাজার হাজার লেআউট রয়েছে, যাতে আপনি আপনার প্রয়োজনের জন্য সর্বদা আদর্শ খুঁজে পেতে পারেন। শৈলী এবং আকর্ষণীয় ব্যাকগ্রাউন্ড বিস্তৃত আছে। এছাড়াও, আপনি পাঠ্য যুক্ত করতে এবং হরফ, রঙ এবং মাপ কাস্টমাইজ করতে পারেন।

অ্যাপ্লিকেশনটি বেসিক ফটো এডিটিং সরঞ্জামগুলিও সরবরাহ করে, তাই আপনাকে নিখুঁত কোলাজ তৈরি করতে অ্যাপ্লিকেশনগুলির মধ্যে স্যুইচ করার দরকার নেই।

8. Adobe Photoshop Fix

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: প্রতিকৃতি সম্পাদনা।

অ্যাডোব ফটোশপ ফিক্স আপনার ফটোতে ফিল্টার বা প্রভাব যুক্ত করার জন্য নয় । পরিবর্তে, এটি আপনার চিত্রগুলির অযাচিত দিকগুলি ঠিক করতে বা অপসারণের জন্য ডিজাইন করা হয়েছে।

আপনি আপনার প্রতিকৃতিতে পেশাদার স্তরের সম্পাদনা করতে এই স্বজ্ঞাত এবং সাধারণ ফটো এডিটিং অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। শুরু করার জন্য, এটি সমস্ত বেসিকটি কভার করে – আপনি হাইলাইট, ছায়া, রঙ এবং আরও অনেক কিছু সামঞ্জস্য করতে পারেন।

তবে এটি লিকুইফাই বিভাগটি যা সত্যই চিত্তাকর্ষক।

আপনি যখন কোনও প্রতিকৃতি আপলোড করবেন, অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে বিষয়টির প্রতিটি ফেসিয়াল বৈশিষ্ট্য নিবন্ধিত করবে। তারপরে আপনি নিখুঁত চিত্র তৈরি করতে তাদের আকার, আকৃতি এবং অবস্থান সামঞ্জস্য করতে পারেন।

আপনি যদি ক্রিয়েটিভ ক্লাউড ব্যবহারকারী হন তবে আপনি আরও সম্পাদনার জন্য ডেস্কটপ কম্পিউটারে সরাসরি নিজের সম্পাদনা ফটোশপের সাথে ভাগ করতে পারেন।

9. Face

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা এর জন্য: সেলফি তোলা।

প্রথম জিনিসগুলি: সেলফি তোলার সময় পিম্পলস, চোখের নীচে ব্যাগ, বা দাঁতগুলি পুরোপুরি সাদা নয় এমন কোনও সমস্যা নেই।

তবুও, যখনই আমাদের অহংকার আমাদের ভাল হয়, ভিজেজ প্রস্তুত এবং অপেক্ষা করে

এই ফ্রি সেলফি ফটো এডিটিং অ্যাপ্লিকেশনটি আপনাকে দ্রুত এবং সহজেই আপনার প্রতিকৃতি ফটোগুলি পুনরুদ্ধার করতে দেয়। বিশেষত, আপনি ত্বককে মসৃণ করতে পারেন, ত্বকের চকচকে হ্রাস করতে পারেন, দাঁত সাদা করতে পারেন, চোখের মেকআপ প্রয়োগ করতে পারেন এবং আরও অনেক কিছু।

অ্যাপ্লিকেশনটিতে আপনার সেলফি তোলার জন্য আকর্ষণীয় ব্যাকগ্রাউন্ড এবং প্রভাবগুলির একটি সেটও অন্তর্ভুক্ত রয়েছে।

ক্ষতিটি হ’ল অ্যাপটির ফ্রি সংস্করণে প্রচুর বিজ্ঞাপন দেখানো হয় এবং আপনার সমাপ্ত ফটো সম্পাদনায় নীচে একটি ব্র্যান্ডযুক্ত হ্যাশট্যাগ প্রয়োগ করা হবে। তবে এই ঘাটতিগুলি এড়াতে আপনি সর্বদা প্রো সংস্করণে (প্রতি মাসে $ 4.99 বা প্রতি বছর $ 9.99) আপগ্রেড করতে পারেন।

10. Enlight Photofox

কেবল আইওএস-এ উপলব্ধ ফ্রি

সেরা জন্য: শৈল্পিক ফটো সম্পাদনা।

এনলাইট ফোটোফক্স চূড়ান্ত, নিখরচায় শৈল্পিক ছবি সম্পাদনা অ্যাপ্লিকেশন – এটি 2017 সালে একটি অ্যাপল ডিজাইন পুরস্কারও জিতেছে ।

এর সর্বাধিক জনপ্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হ’ল নাটকীয় প্রভাব তৈরি করতে একসাথে ফটো মিশ্রিত করার ক্ষমতা। আপনি নিজের ছবিতে গ্রাফিক উপাদান যুক্ত করতে পারেন।

যদিও এতে ফটোশপের মতো লেয়ারগুলির মতো অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে তবে শেখার বক্ররেখা এতটা খাড়া নয়। এটি বলেছে, এনলাইট ফটোফক্সের সর্বাধিক উপকার পাওয়ার জন্য আপনাকে সম্ভবত এর টিউটোরিয়াল ভিডিওগুলির একটি গোছা দেখতে হবে।

খারাপ দিকটি হ’ল ফ্রি সংস্করণ আপনাকে একবারে দুটি স্তর ব্যবহার করতে দেয়। সুতরাং, আপনি যদি আপনার সৃজনশীলতা বন্য চালাতে চান তবে আপনাকে প্রো সংস্করণে (প্রতি মাসে 74 2.74 বা এককালীন $ 64.99 ডলার) সাবস্ক্রাইব করতে হবে।

11. Instagram

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: একটি অনলাইন নিম্নলিখিত তৈরি করতে আপনার ফটোগুলি ভাগ করে নেওয়া ।

এটা এখন বলছে না যেতে হবে: আপনি ফটো তোলার থাকেন, ইনস্টাগ্রাম হয় সেগুলিকে ভাগ করার জন্য জায়গা।

সাইটটি ফেসবুক এবং ইউটিউবের পরে বিশ্বের তৃতীয় বৃহত্তম সামাজিক নেটওয়ার্ক এবং জুন 2018 পর্যন্ত অ্যাপটিতে মাসিক 1 বিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে ।

প্ল্যাটফর্মটিতে ফিল্টার, প্রভাব, পাঠ্য, স্টিকার, ওভারলেস এবং আরও অনেক কিছু সহ আপনার প্রয়োজন হতে পারে সমস্ত প্রাথমিক ফটো সম্পাদনা সরঞ্জাম রয়েছে has যাইহোক, অ্যাপ্লিকেশনটি আপনাকে নিম্নলিখিতগুলি বৃদ্ধিতে সহায়তা করার জন্য অন্যান্য সরঞ্জাম সরবরাহ করে।

উদাহরণস্বরূপ, আপনার শ্রোতাগুলি কীভাবে আপনার পোস্টগুলিতে নিযুক্ত থাকে তা বোঝার জন্য আপনি ইনস্টাগ্রাম অন্তর্দৃষ্টিগুলি ব্যবহার করতে পারেন, বা আপনি আরও বেশি ইন্টারেক্টিভ উপায়ে আপনার নিম্নলিখিতগুলির সাথে সংযোগ রাখতে ইনস্টাগ্রাম স্টোরিস বা ইনস্টাগ্রাম লাইভ ব্যবহার করতে পারেন ।

আপনার ছবিগুলি সম্পাদনা করতে আপনি যে কোনও অ্যাপ্লিকেশন ব্যবহার করেন, আপনি সেগুলি ইনস্টাগ্রামে আপলোড করতে চাইছেন ।

12. Afterlight 2

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা এর জন্য: চারদিকে সম্পাদনা এবং আর্টসির ওভারলেগুলি।

আফটারলাইট নিজেই “সমস্ত কিছু, বৈশিষ্ট্য-প্যাকড” ফটো এডিটিং অ্যাপ্লিকেশনটিকে ডাব করে – যা ন্যায্য সংক্ষিপ্তসার।

এক্সপোজার, হিউ / স্যাচুরেশন, বিপরীতে এবং স্বনকে সামঞ্জস্য করার সরঞ্জামগুলি সহ এটিতে আপনি যে সমস্ত বেসিক বৈশিষ্ট্যগুলি আশা করবেন তা রয়েছে। এবং পাঠ্য যুক্ত এবং কাস্টমাইজ করার বিকল্পগুলি বিশাল।

এছাড়াও, বেছে নেওয়ার জন্য 70 টিরও বেশি ফ্রেম এবং দুর্দান্ত সংখ্যক ফিল্টার রয়েছে যা আপনি নিজের প্রয়োজন অনুসারে কাস্টমাইজ করতে পারেন।

সর্বোপরি, প্রিজম এফেক্টস, রিয়েল ফিল্মের হালকা ফুটো এবং ধুলাবালি ফিল্ম ওভারলে সহ টেক্সচারের সেট রয়েছে। এগুলি আপনাকে এমন অনন্য চিত্র তৈরি করতে দেয় যা আলাদা হয়ে যায় এবং মানুষের দৃষ্টি আকর্ষণ করে capture

অ্যাপসটি আইওএস বা অ্যান্ড্রয়েডে RAW ফাইলগুলির সাথেও কাজ করে।

13. Canva

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: ব্যবসায় সম্পর্কিত ব্র্যান্ডযুক্ত ফটোগুলি।

ঠিক আছে, সুতরাং ক্যানভা কেবল ফটোগুলির জন্য নয়। এটি আপনার ওয়েবসাইট জুড়ে পোস্টার এবং অন্যান্য ভিজ্যুয়াল তৈরি এবং সমান্তরাল বিপণনের জন্য, তবে সে কারণেই আমরা এই অ্যাপ্লিকেশনটিকে ভালবাসি!

একটি ফটো তুলুন, এটি ক্যানভায় আপলোড করুন, এটি সম্পাদনা করুন এবং আপনার সমস্ত গ্রাহকরা সেগুলি দেখতে পাবে না কেন সামঞ্জস্যপূর্ণ আপনার আশ্চর্যজনক ভিজ্যুয়াল তৈরি শুরু করুন।

ফিল্টার, উইগনেটস এবং আরও অনেক কিছু দিয়ে আপনার ফটো কয়েক মিনিটের মধ্যে পেশাদার দেখাতে পারে এবং সোশ্যাল মিডিয়া এবং আপনার ওয়েবসাইটে আপনি পোস্ট করা সমস্ত কিছু দেখতে পারে ।

14. Over

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | ফ্রি

সেরা জন্য: আপনার চিত্রগুলিতে সুন্দর পাঠ্য যুক্ত করা

 

ওভারের কিছুটা অল্প কিছু রয়েছে – যেমন ঝাপসা, টিন্টস, অস্বচ্ছতা – তবে পাঠ্য যুক্ত করার বিকল্পটি যেখানে এটি সত্যই জ্বলজ্বল করে।

আপনি একাধিক পাঠ্য ওভারলেগুলি যুক্ত করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন, যা আপনি নিজের ইমেজগুলিতে স্বতন্ত্রভাবে স্টাইল করতে পারেন। এটিতে ফন্টগুলির দুর্দান্ত ক্যাটালগ রয়েছে, পাশাপাশি দ্রুত সম্পাদনার জন্য একটি সাধারণ ইন্টারফেস রয়েছে।

সম্পাদনা আপনাকে চিত্রের রঙ, আকার এবং পাঠ্য প্রান্তিককরণ সামঞ্জস্য করতে দেয়। এছাড়াও, আপনি পাঠ্যের আকার পরিবর্তন করতে চিমটি করতে পারেন। তদতিরিক্ত, আপনি অ্যাপ্লিকেশনটির স্তর ব্যবস্থা ব্যবহার করে একটি একক ছবিতে একাধিক পাঠ্য এন্ট্রি যুক্ত করতে পারেন।

আপনার পছন্দ মতো কাস্টমাইজ করুন এবং তারপরে ফেসবুক, টুইটার এবং অন্যান্য সামাজিক মিডিয়া নেটওয়ার্কগুলিতে ভাগ করুন। আপনার ব্যবসায়ের জন্য ব্র্যান্ড সচেতনতা তৈরি করা এটি একটি ঝরঝরে এবং স্বল্প মূল্যের উপায়।

সেরা অর্থপ্রদানযুক্ত ফটো সম্পাদনা অ্যাপ্লিকেশন

15. SKRWT

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | 99 0.99

সেরা জন্য: আপনার ফটোগুলি দৃষ্টিকোণ সামঞ্জস্য।

আপনি কি কখনও একটি আশ্চর্যজনক ছবি তোলেন যা ঠিক ঠিক লাইন বাঁধা ছিল না? সম্ভবত দৃষ্টিভঙ্গি কিছুটা কাত হয়ে গেছে বা জিজ্ঞাসা করা হয়েছিল?

এসকেআরডব্লিউটি এই সমস্যাগুলি সমাধান করে।

এই ফটো এডিটিং অ্যাপ্লিকেশনটি আপনাকে আপনার চিত্রগুলির দৃষ্টিভঙ্গি সামঞ্জস্য করতে দেয় যাতে প্রতিটি জিনিস পুরোপুরি লাইন আপ হয়। এটি স্বয়ংক্রিয়ভাবে ক্রপিং এবং দৃষ্টিকোণ সংশোধন করেছে। অথবা আপনি যদি পছন্দ করেন তবে আপনি নিজের চিত্রের দৃষ্টিকোণটি ম্যানুয়ালি সম্পাদনা করতে “4 পয়েন্ট সংশোধন” ব্যবহার করতে পারেন।

লেন্স বিকৃতি সংশোধন করতে আপনি অ্যাপটিও ব্যবহার করতে পারেন – স্মার্টফোন ক্যামেরাগুলির একটি সাধারণ সমস্যা। এতে আশ্চর্যের কিছু নেই যে এসকেআরডব্লিউটি বলে যে এটি “উচ্চ-স্মার্টফোন ফটোগ্রাফির অনুপস্থিত লিঙ্ক”।

16. Facetune

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | 99 3.99

সেরা এর জন্য: পেশাদারভাবে সেলফি সম্পাদনা করা।

 

আপনি কি সেলফি তোলা পছন্দ করেন? ফেসটিউন হ’ল আরেকটি প্রতিকৃতি ফটো এডিটিং অ্যাপ্লিকেশন যা আপনাকে আপনার সেরা দেখায়।

এটি আপনাকে দ্রুত আপনার চিত্রগুলিতে পেশাদার ফটো সম্পাদনা সামঞ্জস্য করতে দেয়। আপনি ত্বক মসৃণ করতে পারেন, দাঁত সাদা করতে পারেন, দাগ দূর করতে পারেন, এমনকি মুখের বৈশিষ্ট্যগুলির অবস্থান ঠিক কয়েকটা সোয়াইপ এবং টেপের সাথে সামঞ্জস্য করতে পারেন।

মজাদার গ্রাফিক্সের সেটটি ব্যবহার করে আপনি নিজের সেলফিগুলির ব্যাকগ্রাউন্ডও পরিবর্তন করতে পারেন।

ফেসচিউনটি পরিমিতরূপে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় – আপনি যদি চালিয়ে যান তবে আপনার সেলফিটি একটি মোমের পুতুলের মতো দেখতে খুব দ্রুত শেষ হতে পারে end

ধন্যবাদ, আপনি মূল চিত্র এবং আপনার সম্পাদিত সংস্করণটির মধ্যে স্যুইচ করতে স্ক্রিনের নীচে নীল বোতামটি টিপতে এবং ধরে রাখতে পারেন। এইভাবে, আপনি খুব বেশি দূরে চলে গেছেন কিনা তা সহজেই বলতে পারবেন।

17. TouchRetouch

এ উপলব্ধ আইওএস এবং অ্যান্ড্রয়েড | 99 1.99

সেরা জন্য: আপনার ফটোগুলি থেকে অযাচিত বস্তু সরানো।

আপনি কি কখনও এমন কোনও ফটো নিয়েছেন যাতে কোনও বস্তু রয়েছে যা আপনি মুছে ফেলতে চান? ওয়েল, টাচআরটচ একটি ফটো এডিটিং অ্যাপ্লিকেশন যা আপনাকে ঠিক এটি করতে দেয়।

আপনি এই ফটো এডিটিং অ্যাপটি টেলিফোনের তার, পোস্ট, পাওয়ার লাইন, রাস্তার চিহ্ন বা ট্র্যাশের ক্যানের মতো জিনিসগুলি সরাতে ব্যবহার করতে পারেন। আপনি দাগ, পিম্পলস বা এমনকী ফটোবম্বারগুলিও মুছে ফেলতে পারেন।

এছাড়াও, অ্যাপটি ব্যবহার করা অত্যন্ত সহজ। আসলে, আপনি কেবলমাত্র একটি ট্যাপ দিয়ে বেশিরভাগ অবজেক্টগুলি সরাতে পারেন। তবে, আপনার যদি সাহায্যের দরকার হয় তবে অ্যাপের মধ্যে এমন টিউটোরিয়াল রয়েছে যা আপনাকে তার সম্পূর্ণ সম্ভাব্যতা কীভাবে কাজে লাগানো যায় তা শিখিয়ে দেয়।

18. Pixelmator

কেবল আইওএস-এ উপলব্ধ । 39.99

সেরা জন্য: ফটো এডিটিং বৈশিষ্ট্য একটি বিশাল পরিসীমা।

পিক্সেলমেটর সমস্ত ঘাঁটি কভার করে। এটি ফটোগ্রাফার এবং গ্রাফিক ডিজাইনার উভয়ের জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলিকে একটি মোবাইল অ্যাপ্লিকেশনে মিশ্রিত করে।

এটি একটি বৈশিষ্ট্যযুক্ত, স্তর-ভিত্তিক ফটো এডিটিং অ্যাপ্লিকেশন। আপনি এটি চিত্রগুলি উন্নত করতে, গ্রাফিক্স এবং পাঠ্য যুক্ত করতে বা উন্নত শৈল্পিক রচনা তৈরি করতে ব্যবহার করতে পারেন। এবং অ্যাপ্লিকেশনটি প্রিসেট টেম্পলেট, কোলাজ এবং প্রভাবগুলির সাথে আসে।

সেরা অংশ? ইন্টারফেসটি ব্যবহার করা খুব সহজ।

অ্যাপ্লিকেশনটি পিক্সেলমেটরের ডেস্কটপ সফ্টওয়্যার (যার দাম $ 39.99,) এর সাথেও নির্বিঘ্নে কাজ করে যাতে আপনি যে কোনও জায়গায় এবং যখনই আপনার পক্ষে সবচেয়ে সুবিধাজনক হতে পারে সম্পাদনা করতে পারেন।

19. Mextures

কেবল আইওএস-এ উপলব্ধ 99 1.99

সেরা জন্য: দ্রুত এবং পেশাদার স্তর সম্পাদনা।

মেকচারগুলি একটি স্তর-ভিত্তিক ফটো সম্পাদনা অ্যাপ্লিকেশন যা উন্নত ফটো সম্পাদনাটিকে সহজ করে তোলে।

একে অপরের উপরে বিভিন্ন সম্পাদনা এবং সমন্বয়গুলি স্ট্যাক করতে এবং স্বতন্ত্রভাবে সম্পাদনা করতে আপনি অ্যাপটি ব্যবহার করতে পারেন।

এছাড়াও, অ্যাপ্লিকেশনটি দ্রুত সম্পাদনার জন্য প্রচুর সুন্দর ফিল্টার নিয়ে আসে। এবং ভবিষ্যতে অন্যান্য ফটোগুলিতে প্রয়োগ করতে আপনি আপনার সম্পাদনা সূত্রগুলি সংরক্ষণ করতে পারেন।

এটি ধুলো, ফিল্মের দানা, টেক্সচার, গ্রেডিয়েন্ট বা হালকা ফাঁস প্রয়োগের জন্যও দুর্দান্ত।

20. Distressed FX

এ উপলব্ধ আইওএস 99 0.99

সেরা জন্য: আপনার সম্পাদনা সৃজনশীলতা প্রকাশ।

এটি একটি ফটো এডিটর অ্যাপ্লিকেশন যার সাথে একটি মোচড় রয়েছে। দু: খিত এফএক্স আপনাকে আশ্চর্যজনক কিছু তৈরি করতে আপনার চিত্রগুলিতে বিস্তৃত টেক্সচারযুক্ত চিত্র এবং ওভারলে যুক্ত করতে দেয়।

এই ফটো এডিটর অ্যাপ্লিকেশনটির সাহায্যে আপনি চিত্রগুলিকে ফটোগ্রাফগুলিতে পরিণত করতে পারেন, এমন অতিরিক্ত উপাদান যুক্ত করতে পারেন যা আপনার অন্যথায় আপনার হাতে না আসে এবং আরও অনেক কিছু।

অ্যাপ্লিকেশন ব্যবহারকারীরা “ব্যবহারে সহজ” এবং “আপনার সৃজনশীলতা প্রকাশ এবং মুক্ত করার জন্য অনেকগুলি বিকল্প” থাকার জন্য এটি প্রশংসা করেছেন।

আপনি যদি 100 শতাংশ অনন্য ভিজ্যুয়াল তৈরি করতে সন্ধান করেন তবে আপনি এই দুর্দান্ত অ্যাপটির মাধ্যমে এটি অর্জন করতে পারেন।

21. Superimpose X

এ উপলব্ধ আইওএস | 99 4.99

সেরা জন্য: অত্যাশ্চর্য ডাবল-এক্সপোজার চিত্র তৈরি করা

এটি ফটোশপের মতো প্রভাব তৈরির জন্য আদর্শ ফটো এডিটিং অ্যাপ্লিকেশন যা আপনার ইনস্টাগ্রাম অনুসারীদের অবাক করে দেবে।

সুপারমপোজ এক্সে মুখোশ, স্তর এবং মিশ্রন মোডগুলি ব্যবহার করে আপনি অত্যাশ্চর্য ডাবল-এক্সপোজার চিত্র তৈরি করতে পারেন যা আপনার ব্র্যান্ডিংয়ে একটি নতুন মাত্রা যুক্ত করে।

স্তরগুলির জন্য, অ্যাপ্লিকেশনটি আইফোন and এবং তারপরের উপরে আটটি স্তর সরবরাহ করে। মাস্কিংয়ের জন্য, আপনি প্রান্ত এবং অন্যান্য বিশদ প্রাপ্ত তা নিশ্চিত করতে ব্রাশ শক্তি এবং আকার সামঞ্জস্য করতে দেয়। তবে আপনি নিজের চিত্রগুলি অটো-মাস্ক করার জন্য ম্যাজিক ওয়ান্ড এবং লাসোর মতো অন্যান্য মাস্কিং বৈশিষ্ট্যগুলিও ব্যবহার করতে পারেন। এবং অবশ্যই, সুপারিমপোজ এক্স একটি মাস্কিং লাইব্রেরি সরবরাহ করে যেখানে আপনি পরে আপনার ব্যবহারের জন্য আপনার মুখোশযুক্ত চিত্রগুলি সঞ্চয় করতে পারেন।

এছাড়াও, অ্যাপ্লিকেশনটি আপনাকে বিসর্জন, হালকাকরণ, অন্ধকার এবং অন্যান্য ব্রাশগুলির সাথে স্যাচুরেশন সামঞ্জস্য করতে দেয়। আপনি যদি সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য অনলাইন সম্পত্তিগুলিতে একটি অনন্য ব্র্যান্ড উপস্থাপন করতে চান তবে এটি আপনার জন্য অ্যাপ।

আমরা কি দুর্দান্ত কোনও এডিটিং অ্যাপ্লিকেশন মিস করেছি? আপনি কোন ফটো এডিটিং অ্যাপ্লিকেশন ব্যবহার করেন? নীচের মতামত আমাদের জানতে দিন!