10 সেরা ফ্রি ফটো এডিটিং সফটওয়্যার 2021

একটি প্রো এর মত আপনার ছবি সম্পাদনা শুরু করতে প্রস্তুত? আপনি 2021 এ ব্যবহার করতে পারেন সেরা ফ্রি ফটো এডিটিং সফ্টওয়্যারটি এখানে:

 

 

01. Adobe Photoshop Express

সেরা জন্য: মোবাইল ফটো সম্পাদনা

দীর্ঘকাল ধরে লোকেরা ফটোশপের একটি নিখরচায় সংস্করণ সন্ধান করার চেষ্টা করেছিল, বেশিরভাগ অনলাইন। একদিন অবধি, অ্যাডোব অবশেষে তাদের প্রার্থনা শুনে এবং শিল্পের শীর্ষস্থানীয় সফ্টওয়্যারটির ছাঁটাই-ডাউন অনলাইন এবং মোবাইল সংস্করণ অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস চালু করে।

এর অর্থ প্রদেয় অংশের মতো নয়, অ্যাডোব ফটোশপ এক্সপ্রেসটি পেশাদার ফটোগ্রাফার এবং মিডিয়া নির্মাতাদের লক্ষ্য নয়, প্রাথমিক বা দ্রুত সম্পাদনার জন্য উচ্চমানের সফ্টওয়্যার খুঁজছেন এমন ব্যক্তিদের উদ্দেশ্যে। এটি দেওয়া বৈশিষ্ট্য এবং তাদের অ্যাক্সেসযোগ্যতার উপরে সহজেই লক্ষ করা যায়।

অ্যাডোব ফটোশপ এক্সপ্রেসের সাহায্যে আপনি বিপরীতে, দৃষ্টিকোণ, স্যাচুরেশন, এক্সপোজার এবং স্পট অপসারণের পাশাপাশি প্রিসেট গতিশীল প্রভাবগুলি নির্বাচন করার মতো প্রাথমিক চিত্র সম্পাদনা ক্রিয়াকলাপগুলিতে অ্যাক্সেস করতে পারবেন। পেশাদার সংস্করণে যতটা সরঞ্জাম নেই তেমন, তারা পরিপূর্ণতায় পালিশ করে এবং দুর্দান্ত ব্যবহারকারীর অভিজ্ঞতা দেয়। অ্যাডোবের ফটো এডিটিং সফ্টওয়্যারটির এক্সপ্রেস সংস্করণে একটি “সাজসজ্জা” বিভাগ অন্তর্ভুক্ত রয়েছে, যা ব্যবহারকারীদের পাঠ্য যুক্করতে এবং সহজেই সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য কোলাজ তৈরি করতে দেয়।

আপনি আপনার ডিভাইসে সংরক্ষিত চিত্রগুলি সম্পাদনা করতে বা এডোব ক্রিয়েটিভ ক্লাউড, ড্রপবক্স, ফেসবুক বা গুগল ফটো থেকে সরাসরি ভাগ করতে পারেন। অ্যাডোব ফটোশপ এক্সপ্রেসে তৈরি সমস্ত সম্পাদনা অ-ধ্বংসাত্মক, যার অর্থ আপনি যে কোনও সময় মূল ফটোতে ফিরে যেতে পারেন।

+ +: উন্নত ফিল্টার, মিনিমালিস্ট ইন্টারফেস, পেশাদার ফলাফল

– – কেবলমাত্র আউটপুট ফর্ম্যাটটি উপলব্ধ জেপিজি, ফ্ল্যাশ, সীমিত সরঞ্জামগুলিতে চলে

প্ল্যাটফর্মগুলি: ওয়েব এবং মোবাইল ( আইওএস , অ্যান্ড্রয়েড , উইন্ডোজ )

প্রদত্ত সংস্করণ: অ্যাডোব ফটোগ্রাফি, যার মধ্যে ফটোশপ এবং লাইটরুম অন্তর্ভুক্ত, starts 9.99 / মাসে শুরু হয়

02. GIMP

সেরা: উন্নত ব্যবহারকারীগণ

জিআইএমপি বাজারে উপলব্ধ সেরা নিখরচায় ফটো সম্পাদক হিসাবে ব্যাপকভাবে বিবেচিত হয়। সফটওয়্যারটিতে বেসিক ক্রিয়া থেকে শুরু করে পেশাদার মানের বৈশিষ্ট্যগুলি সহ বিভিন্ন সরঞ্জাম রয়েছে। প্রাথমিকভাবে এর নির্বাচন এবং মনটেন সরঞ্জামগুলি, ক্রপিং, রঙ সমন্বয় এবং স্বয়ংক্রিয় চিত্র বর্ধন সরঞ্জামগুলি থেকে প্রচুর উপকার পাবেন। অন্যদিকে, উন্নত ব্যবহারকারীরা তাদের কাছে অনেকগুলি সরঞ্জাম সরবরাহ করেছেন যেমন কন্টেন্ট-সচেতন আকার পরিবর্তন, মুখের সোয়াপ, অ্যানিমেটেড জিআইএফএস, স্তর মাস্ক, বক্ররেখা এবং ব্যক্তিগতকরণযোগ্য ব্রাশ।

এই সমস্ত বৈশিষ্ট্য জিএমপকে যারা ইতিমধ্যে অ্যাডোবের ফ্ল্যাগশিপ সফ্টওয়্যার জানেন তাদের জন্য একটি আশ্চর্যজনক ফ্রি ফটোশপ বিকল্প তৈরি করে। সর্বোপরি, এর ইন্টারফেসটি সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য এবং এমন অসংখ্য প্লাগইন রয়েছে যা বিনামূল্যে যোগ করা যায়।

জিআইএমপি একটি ওপেন সোর্স সফ্টওয়্যার যার পিছনে একটি বৃহত সক্রিয় সম্প্রদায় রয়েছে। এর অর্থ প্ল্যাটফর্মটি প্রতিনিয়ত আপডেট এবং উন্নত হয়, ব্যবহারকারীরা বিনামূল্যে এটি ব্যবহার চালিয়ে যেতে পারে।

এই ফটো এডিটিং সফ্টওয়্যারটি কোনও অপারেটিং সিস্টেমে চলমান ডেস্কটপ ডিভাইসে ইনস্টল করা যেতে পারে, বা বহনযোগ্য সংস্করণ হিসাবে ডাউনলোড করা যেতে পারে যা ব্যবহারের নমনীয়তার জন্য ইউএসবি কীতে যুক্ত হতে পারে।

আপনি যদি এই উন্নত ফটো এডিটরটি চেষ্টা করে দেখতে চান তবে শৃঙ্খলার জারগনের সাথে পরিচিত না হন, আপনি ফটোগ্রাফি শর্তাদির এই শব্দকোষটি একবার দেখে একবারে শুরু করতে চাইতে পারেন ।

++: পেশাদার সরঞ্জাম এবং বৈশিষ্ট্য, ওপেন সোর্স প্রোগ্রাম, বিকাশকারী সমর্থন

– – খাড়া শেখার বক্ররেখা, কোনও মোবাইল সংস্করণ, বিশৃঙ্খল ইন্টারফেস

প্ল্যাটফর্মগুলি: কেবলমাত্র ডেস্কটপ ( লিনাক্স , ওএস এক্স , উইন্ডোজ )

প্রদত্ত সংস্করণ: না

 

03. Paint.NET

সেরা: প্রাথমিক এবং সীমিত ডিভাইসগুলির জন্য

মাইক্রোসফ্ট পেইন্টের প্রতিস্থাপন হিসাবে প্রথমে পেইন্ট.এনইটি একটি ওয়াশিংটন স্টেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৈরি করেছিলেন। তবে মূল অঙ্কন প্রোগ্রামটি একটি স্বজ্ঞাত ফ্রি ফটো এডিটিং সফ্টওয়্যার হিসাবে বিকশিত হয়েছে যার উদ্দেশ্য উচ্চ-মানের ফলাফলগুলি সরবরাহ করে এমন সহজেই ব্যবহারযোগ্য ফ্রি চিত্র সম্পাদনা সফ্টওয়্যার খুঁজছেন

সফ্টওয়্যারটির একটি স্পষ্ট এবং সরল ইন্টারফেস রয়েছে যা হটকিজ ফাংশনগুলিকে সমর্থন করে, এটি অনভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত বিকল্প হিসাবে তৈরি করে যারা প্রোগ্রামটি কীভাবে কাজ করে তা বের করার চেষ্টা করতে অনেক সময় ব্যয় করতে চান না। এছাড়াও, এই সরলতা কম শক্তিশালী ডিভাইস যেমন নোটবুকগুলিতে পেইন্ট.এনইটি সহজেই চালানো সম্ভব করে তোলে।

নবীন ব্যবহারকারীদের লক্ষ্যবস্তু করা সত্ত্বেও, পেইন্ট.নেট উজ্জ্বলতা, বৈসাদৃশ্য, হিউ, কার্ভস, স্তরগুলি, স্তরগুলি, গ্রেডিয়েন্টস এবং সীমাহীন আনডো সহ একাধিক ফটো এডিটিং সরঞ্জাম সরবরাহ করে। তার উপরে, সফ্টওয়্যারটি সফ্টওয়্যার ফোরামে বিকাশকারীদের ক্রমবর্ধমান সম্প্রদায়ের দ্বারা নির্মিত প্লাগইনগুলিকে সমর্থন করে । এই প্লাগইনগুলি আরও উন্নত বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস করতে ব্যবহার করা যেতে পারে, যেমন চিত্র পুনরায় সাজানোর জন্য জনপ্রিয় ৩ ডি ঘূর্ণন / জুম সরঞ্জাম।

+: স্বজ্ঞাত ইন্টারফেস, ধীর ডিভাইসগুলির জন্য দুর্দান্ত, সম্পূর্ণ ইতিহাস অ্যাক্সেস

– – সীমাবদ্ধ সরঞ্জামগুলি, অন্যান্য বিকল্পের মতো শক্তিশালী নয়, কোনও উন্নত বৈশিষ্ট্য নেই

প্ল্যাটফর্মগুলি: কেবলমাত্র ডেস্কটপ ( উইন্ডোজ )

প্রদত্ত সংস্করণ: না, তবে আপনি পেইন্ট.এনইটি 6.99 ডলারে কিনে প্রকল্পটি সমর্থন করতে পারেন

 
 

04. Pixlr E

সেরা জন্য: পেশাদার-স্তরের অনলাইন সম্পাদনা

অনেকে পিক্স্লার ইকে সেরা নিখরচায় অনলাইন ফটো এডিটর হিসাবে দেখেন এবং এটিকে শীর্ষস্থানীয় ডেস্কটপ সম্পাদনা সফ্টওয়্যার হিসাবে প্রায় শক্তিশালী মনে করেন। পিক্স্লার ই ​​আপনাকে আপনার ডিভাইস, একটি ইউআরএল বা ফেসবুক থেকে সরাসরি সরাসরি এটি করার অনুমতি দেয় বলে এর দক্ষ দক্ষতাগুলি আপনি কোনও চিত্র খোলার সাথে সাথেই শুরু করে। এটি নন-ফটোগ্রাফারদের জন্য বিশেষত মূল্যবান যারা নতুন উদ্দেশ্যে বিদ্যমান চিত্রগুলি সম্পাদনা করতে চান।

প্রোগ্রামটির ইন্টারফেসটি অ্যাডোবের সম্পাদকের মতো উল্লেখযোগ্য, যা লোকেরা পিক্স্লার ই ​​কে ফটোশপের সেরা অনলাইন সংস্করণ হিসাবে বিবেচনা করতে পরিচালিত করেছে – হ্যাঁ, ফটোশপ এক্সপ্রেসের চেয়েও ভাল better প্রোগ্রামে অন্তর্ভুক্ত পেশাদার বৈশিষ্ট্যগুলির দীর্ঘ তালিকাটি বাজারের অন্যান্য ফ্রি ফটো এডিটরগুলির সাথে মেলে না। এর মধ্যে আমরা এক্সপোজার, স্তরগুলি, স্বয়ংক্রিয়ভাবে বর্ধিতকরণ সরঞ্জামগুলি, পরিশীলিত রঙিন পিকারগুলি, কাস্টমাইজযোগ্য ব্রাশ, স্তর এবং মুখোশগুলি পাই। অতিরিক্তভাবে, পিক্স্লার ই ​​ব্যবহারকারীদের কয়েকশত রয়্যালটি ফ্রি স্টক চিত্রগুলি ব্রাউজ এবং সম্পাদনা করার অনুমতি দেয়।

পিক্স্লার ই ​​অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য এর নেটিভ অ্যাপ্লিকেশনগুলির সাথে মোবাইলেও ব্যবহার করা যেতে পারে। অতিরিক্তভাবে, ফ্রি ফটো এডিটরটির আরও একটি সাধারণ সংস্করণ পিক্স্লার এক্স নামেও অনলাইনে পাওয়া যায়, যা আমরা নীচে বিশদে বর্ণনা করি।

+: শক্তিশালী বৈশিষ্ট্যগুলির জন্য কোনও ডাউনলোড, অসংখ্য আপলোড বিকল্পের প্রয়োজন হয় না

– – কোনও ব্যাচ সম্পাদনা ক্ষমতা, বিজ্ঞাপন প্রদর্শন, প্রদত্ত প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি নেই

প্ল্যাটফর্মগুলি: ওয়েব এবং মোবাইল ( আইওএস , অ্যান্ড্রয়েড )

প্রদত্ত সংস্করণ: পিক্স্লার ই ​​এর প্রিমিয়াম সংস্করণ $ 7.99 / মাস থেকে শুরু হয়

05. Pixlr X

সেরা: দ্রুত অনলাইন সম্পাদনা its

পিক্স্লার ই ​​ফটোশপের মতো সেরা অনলাইন ফটো সম্পাদক হিসাবে দেখা গেলেও পিক্স্লার এক্সকে নতুনদের জন্য সেরা ছবির সম্পাদক হিসাবে বিবেচনা করা হয়। এই সফ্টওয়্যারটি প্রাথমিকভাবে পিক্স্লার এক্সপ্রেসের এইচটিএমএল উত্তরসূরি হিসাবে বিকাশ করা হয়েছিল ফ্ল্যাশ (1996-2020) এর অপ্রচলতা এড়ানোর আশায়। দুর্ভাগ্যক্রমে, ফ্ল্যাশ প্ল্যাটফর্ম থেকে একটি এইচটিএমএল থেকে সরানোর জন্য মূল সম্পাদকটির বৈশিষ্ট্যগুলিতে অনেকটা ছাঁটাই করা দরকার।

এই বৈশিষ্ট্যটি হ্রাস করার পরেও, পিক্স্লার এক্স বাজারের সেরা ফ্রি ফটো এডিটিং সফ্টওয়্যারগুলির মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। ওয়ান-ক্লিক সরঞ্জামগুলিতে ফোকাস করার সময় প্রোগ্রামটি আপনার পূর্বসূরীর চটজলদি নকশা বজায় রাখে যা আপনার সমস্ত বুনিয়াদি সম্পাদনা প্রয়োজনীয়তা এবং কিছুকে কভার করবে। আপনি আপনার চিত্রগুলির রঙ এবং স্যাচুরেশন, ক্রপ এবং আকার পরিবর্তন করতে, টাচআপ সরঞ্জামটির সাহায্যে অযাচিত উপাদানগুলি থেকে মুক্তি পেতে এবং সাদা ভারসাম্য সামঞ্জস্য করতে সক্ষম হবেন। অন্যান্য আরও কুলুঙ্গুল সরঞ্জাম যেমন লাল চক্ষু অপসারণ এবং ভরাট আলো আপনাকে আপনার প্রতিকৃতি ফটোগ্রাফিটি পরবর্তী স্তরে নিয়ে যেতে দেয়।

সামগ্রিকভাবে, পিক্স্লার এক্স প্রারম্ভিক এবং অ পেশাদার পেশাদার ফটোগ্রাফারদের জন্য একটি অসামান্য অনলাইন ফটো সম্পাদক, যিনি তাদের সমস্ত মিডিয়া প্রয়োজনীয়তা আবশ্যক দেখবেন। ব্রাশ বা স্তরগুলির মতো আরও উন্নত সরঞ্জামগুলির সন্ধানকারীরা কেবল পিক্সেলর ই দিয়ে তাদের সম্পাদনা প্রক্রিয়া চালিয়ে যেতে পারেন।

+: এক-ক্লিক সম্পাদনাগুলি, সরাসরি ইন্টারফেসে কোনও ডাউনলোডের প্রয়োজন হয় না

– – সীমিত সরঞ্জাম, কোনও উন্নত বৈশিষ্ট্য নেই, পিক্সেলর ই এর চেয়ে কম শক্তিশালী

প্ল্যাটফর্মগুলি: ডেস্কটপে ওয়েব

প্রদত্ত সংস্করণ: পিক্স্লার এক্স এর প্রিমিয়াম সংস্করণ $ 7.99 / মাস থেকে শুরু হয়

 

06. PhotoScape X

সেরা জন্য: নভিস ব্যবহারকারীরা চিত্তাকর্ষক বৈশিষ্ট্য খুঁজছেন

ফটোস্কেপ এক্স এর সরঞ্জামগুলির তালিকা প্রায় অসীম বলে মনে হচ্ছে। একটি সফটওয়্যার, যা একটি “সর্ব-এক ফটো সম্পাদনা সফ্টওয়্যার” হিসাবে বর্ণনা করা হয়েছে তা এক-ক্লিক বর্ধনের বৈশিষ্ট্যগুলিতে খুব বেশি কেন্দ্রীভূত হয় যা প্রাথমিকভাবে তাদের ধারণাগুলি প্রাণবন্ত করতে দেয়।

প্রোগ্রামটিতে হাজার হাজার ফিল্টার, ফ্রেম, ব্রাশ, আকারের ফসল, স্মার্ট কাট আউট সরঞ্জাম, একটি রঙ বাছাইকারী এবং ক্লোন স্ট্যাম্প অন্তর্ভুক্ত রয়েছে। ফটোগ্রাফাররা RAW রূপান্তর বৈশিষ্ট্যটির পুরো সুবিধা নিতে সক্ষম হবেন, যখন প্রক্রিয়া করার জন্য চিত্রের বিশাল সংগ্রহ রয়েছে তারা সফ্টওয়্যারটিতে থাকা বিভিন্ন ব্যাচ সম্পাদনার সরঞ্জামগুলি, যেমন ফর্ম্যাট পরিবর্তন, পুনরায় আকার এবং পুনরায় নামকরণের বিষয়ে শুনে খুশি হবে।

ফটোস্কেপ এক্স এর ক্ষমতাগুলিতে কোলাজ, মার্জিং, স্টিকার, প্রভাব, পাঠ্য এবং ব্রাশের মতো আরও অনেক সৃজনশীল বিকল্প রয়েছে। এই সরঞ্জামগুলি বিশেষত তাদের ব্যবহারকারীদের কাছে প্রস্তুত করা হয়েছে যারা তাদের সামাজিক মিডিয়া প্রোফাইল বা ইমেল বিপণন প্রচারের জন্য মূল সামগ্রী তৈরি করতে চান ।

ব্যবহারকারীরা ফটোস্কেপ এক্স-এর হাজার হাজার সৃজনশীল বিকল্পের সর্বাধিক ব্যবহার করে তা নিশ্চিত করতে, ফটো সম্পাদকের ওয়েবসাইটে ভিডিও টিউটোরিয়ালগুলির একটি দীর্ঘ তালিকা অন্তর্ভুক্ত রয়েছে যা দেখায় যে পছন্দসই প্রভাব অর্জন করতে প্রতিটি সরঞ্জাম কীভাবে ব্যবহার করতে হয়। আপনি যদি আরও উন্নত সরঞ্জামগুলিতে আগ্রহী হন তবে সফ্টওয়্যারটির প্রদত্ত সংস্করণটি দেখুন, যাতে ম্যানুয়াল সম্পাদনা সরঞ্জামগুলির বিস্তৃত নির্বাচন অন্তর্ভুক্ত রয়েছে।

+: হাজার হাজার এক-ক্লিক ফিল্টার এবং প্রভাবগুলি, অনেকগুলি ফাইল ফর্ম্যাট, সৃজনশীল টেম্পলেট সমর্থন করে supports

– – ইন্টারফেস বিভ্রান্তিকর হতে পারে, পিছনে সমস্যা, কোনও উন্নত সরঞ্জাম নেই

প্ল্যাটফর্মগুলি: কেবলমাত্র ডেস্কটপ ( ওএস এক্স , উইন্ডোজ )

প্রদত্ত সংস্করণ: Photo 39.99 এর জন্য ফটোস্কেপ এক্স প্রো (কেবলমাত্র উইন্ডোজ)

 

07. Fotor

 

সেরা জন্য: সরাসরি চিত্র বর্ধন

ফোটার উজ্জ্বলতা এবং স্যাচুরেশনের মতো সাধারণ সম্পাদনা থেকে শুরু করে রিঙ্কেল রিমুভার এবং দাঁত সাদা করার মতো জটিল ধারণাগুলি অবধি মৌলিক সরঞ্জাম এবং বৈশিষ্ট্যগুলির একটি দীর্ঘ তালিকা সরবরাহ করে। প্রাথমিকভাবে সোশ্যাল মিডিয়া ভাগ করে নেওয়ার লক্ষ্যে ফোটার প্রভাব, ফ্রেম, স্টিকার এবং পাঠ্য বিকল্পগুলির একটি বৃহত নির্বাচনকেও গর্বিত করে।

এর ফটো সম্পাদক ছাড়াও, ফোটারে কোলাজ এবং ডিজাইনের বিভাগগুলিও অন্তর্ভুক্ত রয়েছে। এই বিভাগগুলিতে, ব্যবহারকারীরা তাদের তৈরিগুলি তৈরির জন্য বিভিন্ন প্রাক-তৈরি টেম্পলেটগুলি থেকে চয়ন করতে পারেন। এই টেমপ্লেটগুলি সাধারণ কোলাজ, সোশ্যাল মিডিয়া পোস্ট, বিপণন সংস্থান, ডকুমেন্টেশন এবং বিজ্ঞাপনগুলির মতো ব্যবহারের দ্বারা শ্রেণিবদ্ধ করা হয়েছে। ভিজ্যুয়াল উপস্থিতি ব্যতীত অন্য যে কোনও বিষয় নিয়ে চিন্তা না করেই এই নবীন ব্যবহারকারীদের সহজেই তাদের সমস্ত প্রয়োজনের জন্য উচ্চ মানের সামগ্রী তৈরি করতে সক্ষম করে। কিছু টেমপ্লেট এবং আরও উচ্চ-শেষ সরঞ্জামগুলি কেবল সফ্টওয়্যারটির প্রদত্ত সংস্করণে উপলভ্য।

সামগ্রিকভাবে, ফোটার একটি ফটো এডিটিং সফ্টওয়্যার না দিয়ে চিত্র বর্ধক হিসাবে সেরা সংজ্ঞায়িত হতে পারে। ফোটোগ্রাফার এবং অন্যান্য মিডিয়া নির্মাতাদের সম্ভবত ফোটারের মাধ্যমে উপলব্ধগুলির চেয়ে আরও পরিশীলিত দক্ষতার প্রয়োজন হবে। তবুও, প্রোগ্রামটির অফারগুলিতে সমস্ত ছোট ব্যবসায়কে তাদের অনলাইন উপস্থিতি সর্বাধিক করা দরকার।

+: সৃজনশীল রচনা সরঞ্জাম, ব্যাচ চিত্র প্রক্রিয়াকরণ, ব্যবহারকারী বান্ধব সৃজনশীল টেম্পলেট

– – কোনও ম্যানুয়াল সংস্করণ ক্ষমতা নেই, কোনও প্লাগইন সমর্থন নেই, বিজ্ঞাপন প্রদর্শন করে

প্ল্যাটফর্মগুলি: ওয়েব , ডেস্কটপ ( আইওএস , উইন্ডোজ ) এবং মোবাইল ( আইওএস , অ্যান্ড্রয়েড )

প্রদত্ত সংস্করণ: ফোটার প্রো প্রতি মাসে। 8.99 থেকে শুরু হয়

 

08. Photos Pos Pro

সেরা জন্য: প্রারম্ভিক তাদের পোস্ট প্রসেসিং দক্ষতা প্রসারিত লক্ষ্য

ফোটোগুলি পস প্রো একটি উচ্চাভিলাষী লক্ষ্যকে সামনে রেখে বিকাশ করা হয়েছিল: একেবারে নতুন এবং বিশেষজ্ঞদের জন্য নিখুঁত ফটো এডিটিং সফ্টওয়্যার তৈরি করে। এটি করার জন্য, প্রোগ্রামটি ব্যবহারকারীদের থেকে বাছাই করার জন্য দুটি আলাদা ইন্টারফেস দেয়।

উন্নত বিন্যাসে স্তর, ব্রাশ, মুখোশ, গ্রেডিয়েন্টস, ক্রিয়া, অঙ্গবিন্যাস এবং RAW রূপান্তর সহ আরও পরিশীলিত ম্যানুয়াল সম্পাদনাগুলির জন্য সরঞ্জামগুলির বিস্তৃত পরিসর অন্তর্ভুক্ত। সমস্ত সম্পাদনাগুলি ইমেজ ব্যাচে তৈরি করা যেতে পারে, সম্ভাব্যভাবে পোস্ট-প্রসেসিংয়ের অনেক সময় সাশ্রয় করে।

নবীন ইন্টারফেসে, ফোটোগুলি পস প্রো এর লেআউটটি উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে এবং খুব দ্রুত স্বয়ংক্রিয় সম্পাদনাগুলিতে মনোনিবেশ করা হয়েছে যা দ্রুত সুন্দর ফলাফল সরবরাহ করতে পারে। এই চিত্রগুলির বর্ধনগুলি সাধারণত ফিল্টার এবং সৃজনশীল প্রভাবগুলির মাধ্যমে বিতরণ করা হয় যা ব্যবহারকারীরা চয়ন করতে এবং চয়ন করতে পারে।

ব্যবহারকারীরা 21 দিনের সময়কালে ফটোগুলি প্রো প্রো প্রিমিয়ামের আরও উন্নত বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে পারবেন, তাদের বিকল্পগুলির প্রয়োজন অনুসারে সবচেয়ে উপযুক্ত বিকল্পটি সিদ্ধান্ত নেওয়ার আগে প্রোগ্রামটির পুরো স্বাদ পেতে পারবেন।

দ্য: নোভিস এবং অ্যাডভান্সড ইন্টারফেস, অসংখ্য ফিল্টার, ব্যাচের চিত্র প্রক্রিয়াকরণ

– – রফতানি রেজোলিউশন 1,024 x 2,014 পিক্সেল সীমাবদ্ধ, কোনও উন্নত সরঞ্জাম নেই, খাড়া শেখার বক্ররেখা

প্ল্যাটফর্মগুলি: কেবলমাত্র ডেস্কটপ ( উইন্ডোজ )

প্রদত্ত সংস্করণ: লাইফটাইম ফটোগুলি প্রো প্রিমিয়াম লাইসেন্স $ 49.90 এর জন্য

 

09. InPixio

সেরা জন্য: অনলাইন ভাগ করে নেওয়ার জন্য দ্রুত, সৃজনশীল সম্পাদনাগুলি

মূলত, ইনপিক্সিও একটি ব্যবহারকারী-বান্ধব প্রোগ্রাম অফার করে যা ন্যূনতম ফটো এডিটিং দক্ষতার সাথে তাদের সামাজিক মিডিয়াতে বা তাদের নিকটবর্তী ব্যক্তির সাথে ভাগ করে নিতে সুন্দর চিত্র তৈরি করতে দেয়। সফ্টওয়্যারটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে শত শত ফিল্টার, অস্পষ্ট প্রভাব, ক্রিয়েটিভ ফ্রেম, টেক্সচার, টোন স্লাইডার, প্রিসেট তৈরি এবং স্বয়ংক্রিয় অনলাইন ভাগ করার ক্ষমতা sharing

ইনপিক্সিওর ফ্রি ফটো এডিটিং সফ্টওয়্যারটি কেবল উইন্ডোজ এবং আইওএস মোবাইল ডিভাইসের জন্য উপলভ্য, তবে, সফ্টওয়্যারটির প্রিমিয়াম সংস্করণটি ম্যাক কম্পিউটারগুলির জন্যও উপলব্ধ। ইনপিক্সিও ফটো স্টুডিও 10 হিসাবে পরিচিত এই প্রো সংস্করণটি ম্যানুয়াল এডিটিং বৈশিষ্ট্যগুলির পাশাপাশি পেশাদার-স্তরের ফটো পুনরুদ্ধার সরঞ্জাম এবং উন্নত ফটোমন্টেজ ক্ষমতাগুলি সরবরাহ করে।

+: এক-ক্লিকের সোশ্যাল মিডিয়া শেয়ারিং, ব্যবহার করা সহজ, সমস্ত চিত্র ফর্ম্যাটকে সমর্থন করে

-: সীমাবদ্ধ ম্যানুয়াল সম্পাদনা, ফ্রি সংস্করণে জলছবি অন্তর্ভুক্ত রয়েছে, ওএস এক্সে সম্পূর্ণ উপলব্ধ নয়

প্ল্যাটফর্মগুলি: ডেস্কটপ ( উইন্ডোজ ) এবং মোবাইল ( আইওএস )

 

10. BeFunky

সেরা জন্য: সৃজনশীল ইমেজ বর্ধন অনলাইন

বিফঙ্কি সহজেই ব্যবহারযোগ্য ফটো এডিটিং সরঞ্জাম সরবরাহ করে যা সমস্ত স্তরের ব্যবহারকারীদের পেশাদার ফলাফল অর্জনে সক্ষম করে। এর ইন্টারফেসটি নিরবচ্ছিন্ন এবং ব্যবহারকারী-বান্ধব, সঠিক সরঞ্জামগুলি খুঁজে পাওয়া ও বাস্তব সময়ে চিত্রটিতে প্রভাবগুলি দেখতে সহজ করে তোলে। সমস্ত সম্পাদনাগুলি চিত্রের ইতিহাসে দেখা যায় এবং ব্যবহারকারীরা প্রয়োজনে পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফেরানো বা পূর্বাবস্থা করতে পারবেন।

অনেকটা ফোটারের মতোই, বেফুঙ্কির প্রোগ্রামটিও তিনটি বিভাগে বিভক্ত: ফটো এডিটর, কোলাজ প্রস্তুতকারক এবং গ্রাফিক ডিজাইনার। প্রকৃতপক্ষে, পাশাপাশি তাদের দিকে তাকানো, দুটি প্রোগ্রাম ঠিক কতটা মিল আছে তা দেখতে সহজ  ফটো সম্পাদনা বৈশিষ্ট্য এবং নকশা রচনা টেম্পলেট উভয় সংখ্যার ক্ষেত্রেই পরিষ্কার বিজয়ী বলে মনে হচ্ছে, তবুও তাদের বেশিরভাগই কেবল প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।

ফটো এডিটরের সামর্থ্যগুলিতে স্পর্শ ক্ষমতা, আর্টরি এফেক্টস, ক্রিয়েটিভ ওভারলেস এবং টেক্সচারের প্রতিকৃতিতে এক্সপোজার এবং কনট্রাস্টের মতো বুনিয়াদি সম্পাদনা থেকে শুরু করে সরঞ্জামের উল্লেখযোগ্য পরিমাণে বিস্তৃত পরিসর অন্তর্ভুক্ত। এই বিভাগগুলির প্রতিটি বিনামূল্যে এবং প্রিমিয়াম উভয় বৈশিষ্ট্য উপলব্ধ করে যা ব্যবহারকারীরা আগেই পরীক্ষা করতে পারে।

কোলাজ এবং ডিজাইন বিভাগগুলির জন্য, উভয়ই ব্যবহারকারীদের চয়ন করার জন্য সম্পূর্ণ কাস্টমাইজযোগ্য টেম্পলেটগুলির একটি দীর্ঘ তালিকা প্রদর্শন করে। তিনটি পণ্যই বেফুঙ্কি মোবাইলে দেওয়া হয়, যা নিখরচায় বা প্রিমিয়াম সাবস্ক্রিপশন সহ উপলব্ধ।

+ +: রচনা ও ড্রপ রচনা বৈশিষ্ট্য, স্টক চিত্র অ্যাক্সেস, অসংখ্য সৃজনশীল টেম্পলেট

-: সীমাবদ্ধ ফ্রি সম্পাদনা সরঞ্জাম, বিজ্ঞাপন প্রদর্শন, বেশিরভাগ টেম্পলেটগুলির জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্রয়োজন

প্ল্যাটফর্মগুলি: ওয়েব এবং মোবাইল ( আইওএস , অ্যান্ড্রয়েড )

প্রদত্ত সংস্করণ: BeFunky Plus প্রতি মাসে 99 4.99 থেকে শুরু হয়

 

 

11. Bonus: Wix Photo Studio

সেরা জন্য: পেশাদার ফলাফল সহ বেসিক সম্পাদনাগুলি

উইক্সের মিডিয়া সম্পাদক একটি অভ্যন্তরীণ বিকাশযুক্ত সমাধান সরবরাহ করে যা ব্যবহারকারীরা কীভাবে তাদের সামগ্রী প্রদর্শন করে তা পুনরায় সংজ্ঞায়িত করে। উইক্স ফটো স্টুডিও আপনাকে সরাসরি আপনার ওয়েবসাইটে আপনার ছবিতে ছোট সামঞ্জস্য করতে দেয়। এটি কোনও ফ্রি ফটো এডিটর নির্বাচন করতে, চিত্র আপলোড করতে, সম্পাদনা করতে, চিত্রটি রফতানি করতে, আপনার সাইটে আপলোড করতে এবং আপনি যে ছবিটি ভাগ করতে চান তার জন্য আবার এটি করার সময় সাশ্রয় করে। সংক্ষেপে, এটি অনেক সময়।

উইক্স ফটো স্টুডিওর মিনিমালিস্ট পদ্ধতিটি সর্বস্তরের ব্যবহারকারীদের জন্য, শেষ মুহুর্তের স্থির প্রয়োজনে পেশাদার ফটোগ্রাফারদের কাছে শূন্য ছবি সম্পাদনা দক্ষতার সাথে তাদের চিত্রগুলি উন্নত করতে দেখছে এমন ব্যক্তিদের থেকে এটি অবিশ্বাস্যভাবে কার্যকর করে তোলে। ক্রপিং, মিররিং, উজ্জ্বলতা, স্যাচুরেশন এবং তীক্ষ্ণতার মতো মৌলিক সরঞ্জামগুলির উপরে, এই নিখরচায় অনলাইন ফটো এডিটর ফিল্টারগুলির দীর্ঘ তালিকা সরবরাহ করে যা কোনও একক ক্লিকের মাধ্যমে যে কোনও চিত্রকে বাড়িয়ে তুলবে। এবং সর্বোপরি – আপনার করা কোনও সম্পাদনা একটি নতুন চিত্র হিসাবে সংরক্ষণ করা হবে, আপনার আসলগুলি সর্বদা নিরাপদ তা নিশ্চিত করে।

তদুপরি, উইক্স ফটো স্টুডিও একটি কাটআউট বৈশিষ্ট্যটি পাওয়ার জন্য মুখ সনাক্তকরণ ব্যবহার করে যা আপনাকে যে কোনও প্রতিকৃতির পটভূমি সহজেই পরিবর্তন করতে সক্ষম করে। আপনি এটি টিম পৃষ্ঠাগুলিতে, আপনার প্রায় পৃষ্ঠার চিত্র বাড়ানোর জন্য , আপনার ইকমার্স সাইটে প্রদর্শিত পণ্য ফটোগ্রাফিটিকে স্পর্শ করতে বা এমনকি পারিবারিক প্রতিকৃতি ধারণাগুলির তালিকায় একটি দুর্দান্ত সংযোজন হিসাবে ব্যবহার করতে পারেন ।

+ +: পেশাদারভাবে সংশোধিত ফিল্টার, কোনও ডাউনলোডের প্রয়োজন নেই, সরাসরি ইন্টারফেস

– – কেবল উইক্স ব্যবহারকারীদের জন্য – তবে আবার, আপনি কেন থাকবেন না?

প্ল্যাটফর্ম: ওয়েব

প্রদত্ত সংস্করণ: না

 

আমরা কি দুর্দান্ত কোনও এডিটিং অ্যাপ্লিকেশন মিস করেছি? আপনি কোন ফটো এডিটিং অ্যাপ্লিকেশন ব্যবহার করেন? নীচের মতামত আমাদের জানতে দিন!

Check Also

পিসিতে যে ভাবে ব্যবহার করতে পারবেন।

পিক্সআর্ট হ’ল একটি প্রবাহিত এবং সহজেই ব্যবহারযোগ্য ফটো এডিটর এবং ফ্রি কোলাজ নির্মাতা যা তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *